Ultimate Routine for Hydrated, Bouncy & Soft Skin

    Ultimate Routine for Hydrated, Bouncy & Soft Skin

    আপনার বাড়িতে যদি এক বোতল ভার্জিন অলিভ অয়েল থাকে, তা হলে সৌন্দর্যের ব্যাপারটা নিয়ে নিশ্চিন্ত হয়ে যেতে পারেন। শীতের রাতে হুট করে ঘুমিয়ে পড়লে পরদিন সকালে ত্বকটা ভীষণ শুষ্ক ও নিষ্প্রাণ দেখায়। ডোরাডো বাংলাদেশের Pure Olive Oil দিয়ে ত্বকের মেকআপ রিমুভার বা বডি স্ক্রাব, সবই তৈরি করে নিতে পারবেন।

    প্রাণবন্ত ত্বকের যত্নে
    রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই ত্বক ডিপলি পরিষ্কার করতে হবে। ত্বক পরিষ্কার করার জন্য প্রথমে অলিভ অয়েল বা ক্লিনজিং অয়েল দিয়ে মুখ ভালো করে ম্যাসাজ করে নিতে হবে। এরপর কুসুম গরম পানিতে কাপড় ভিজিয়ে মুখটা মুছে ফেলুন এবং ফোমিং ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

    pure olive oil

     

    তেল দিয়ে ডাবল ক্লিনজিং করার পর অবশ্যই ন্যাচারাল ফেসপ্যাক ব্যবহার করুন। ত্বকের যত্নে, নিজের ত্বকের প্রয়োজন এবং ধরণ অনুযায়ী ব্যবহার করুন ডোরাডো বাংলাদেশ এর ফেসপ্যাক যা সম্পূর্ণ ন্যাচারাল উপাদান দিয়ে তৈরী নেই কোনো পার্শ্বপ্রতিক্রিয়া।


    চোখের যত্নে
    অলিভ অয়েলে রয়েছে অ্যান্টি-অক্সিডান্ট, ভিটামিন এ, ডি, ই এবং জরুরি ফ্যাটি অ্যাসিডের গুণে ভরপুর যা ত্বকের কোলাজেন স্তর অটুট রাখে। রিং ফিঙ্গার অর্থাৎ অনামিকায় অল্প অলিভ অয়েল নিয়ে চোখের নিচে নরম অংশে আর উপরে লাগিয়ে হালকা মাসাজ করে মিশিয়ে দিন। ইচ্ছে করলে পছন্দের কোনও এসেনশিয়াল অয়েল মিশিয়েও নিতে পারেন।

    বডি স্ক্রাব
    ত্বকের উপরে জমে যাওয়া মৃত কোষ তুলতে চাইলে ভরসা রাখুন অলিভ অয়েলে। ২/৩ চা-চামচ গোলাপ গুঁড়া, ১/২ চা-চামচ অলিভ অয়েল, দু'চা-চামচ মধু মিশিয়ে নিন। এবার স্ক্রাবের মতো হাতে পায়ে ঘষে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার উজ্জ্বল হয়ে উঠবে, ত্বকের কালচেভাব দূর করবে।

    diy body scrub with olive oil


    ঠোঁটের মাস্ক
    ঠোঁট ফাটার সমস্যা যাঁদের, তাঁরা বেছে নিন অলিভ অয়েল মাস্ক। দু'ভাগ অলিভ অয়েলের সঙ্গে একভাগ নারকেল তেল আর একভাগ মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে ৩০মিনিট রেখে দিন, তারপর পানি দিয়ে মুছে ফেলুন, ঠোঁট তুলতুলে নরম থাকবে। স্ক্রাব আকারে ব্যবহার করতে এই মিশ্রণটির সাথে চিনি মিশিয়ে প্রতিদিন স্ক্রাব করুন ঠোঁটের কালোদাগ কমে যাবে।

    Back to blog

    Solutions for Problems

    1 of 10